শিমুল মাহমুদ

 আমি নারীকে ভালবাসতে চেয়েছি
 প্যান্টের ভেতর নীতিহীন লিঙ্গ ঢেকে রেখেছি; ধাঁরাল দাঁতের আড়ালে লোভী  জিহ্বা লুকিয়ে রেখেছি; অথচ চোখে বিশ্বাসী হাসি নিয়ে তোমার সাথে আমি ভালবাসার কথা বলছি; আর আমার বিবেক আমার সাথে যুদ্ধে লিপ্ত হলে বুঝতে পারলাম, ‘প্রেম’ যৌনতার মুখোশ মাত্র; পৃথিবীতে যৌনতাই এসেছে আগে; আবেগ অথবা প্রেম যৌনতাকে আড়াল করার আবরণ মাত্র

আমি নারীর পায়ের কাছে নিজেকে খুব ছোট্ট করে, নিজেকে গুটিয়ে নিয়ে তাকে ভালবাসতে চেয়েছি; তার পরও হেরে গেছি আমি আমার যৌনতার কাছে; আমি রমণীকে কল্পনায় ধর্ষণ করেছি অথবা সমস্ত সামাজিক বিধানকে বুড়ো আঙুল দেখিয়ে তাকে বিছানায় নিয়েছি অথবা আমার মেয়ের বয়সের পাশাপাশি কোনো অস্থির প্রেমকা যখন আমার দেহ থেকে কামরস চুষে নিতে চেয়েছে তখন আমার ভেতরের মানুষটার কাছে অযথাই নির্বোধের মতো প্রশ্ন করেছি, মানুষ কতটা মিথ্যেবাদী হতে পারে তার সংসার অথবা সমাজের কাছে; অথবা হতে পারে কতটা সভ্য, তার প্রেম অথবা যৌনতার কাছে?

(কবিতাটি আবহাওয়াবিদগণ জানেন/ ২০১২/ কাব্যগ্রন্থ থেকে অব্যবসায়িক উদ্দেশ্যে পুনর্মুদ্রণ করা হয়েছে)
 

মন্তব্যসমূহ