'অচেনা যাত্রী সাহিত্য সম্মাননা~১৪২১' পেলেন কবি মাসুদার রহমান

   
  'অচেনা যাত্রী সাহিত্য সম্মাননা~১৪২১' পেলেন কবি মাসুদার রহমান




 মে ২৬, ২০১৪ বাংলাদেশের জয়পুরহাট জেলার পাঁচবিবির কবিতাগ্রাম সোনাপাড়ায় অনুষ্ঠিত হল 'অচেনা যাত্রী সাহিত্য সম্মাননা-১৪২১' প্রদান অনুষ্ঠান। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুজন হাজারি, রাজর্ষি চট্টোপাধ্যায় , সুবীর সরকার,শিমুল মাহমুদ , অরুণ পাঠক , মাসুদুল হক, যতন দেবনাথ,আসাদ সরকার,মোস্তাফা আনসারি , তপন কুমার খাঁ , মহাফিজুর রাহমান, হেলাল আনোয়ার , মহফিজ মিঠু , লালন আলমগীর , বেলাল হোসেন ,  সুমাত্রা রহমান , মিজানুর রাহমান এবং আরো অনেক সাহিত্যপ্রেমী মানুষ । প্রায় পয়ত্রিশজন বিশিষ্ট মানুষ  'অচেনা যাত্রী সাহিত্য সম্মাননা' তুলে দেন কবি মাসুদার রহমানের হাতে । এদিন বক্তব্য রাখেন  শিমুল মাহমুদ , মাসুদুল হক ও আসাদ সরকার ।আলোচনা হয় মাসুদার রহমানের কাব্যজীবন নিয়ে । সমস্থ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কবি সুবীর সরকার ।  আড্ডা , গান ও কবিতায় জমজামাট ছিল সমগ্র অনুষ্ঠানটি । এরপর কবি মাসুদার রহমান 'অচেনা যাত্রী' মাসিক অনলাইন পত্রিকাকে শুভেচ্ছা জানান এবং তার দীর্ঘায়ু কামনা করেন ।মাসুদারের  কবিতা পাঠে   অনুষ্ঠানটি  বড়ো বেশি আদরে ভরে ওঠে।
মাসুদার ররমানঃ
কবি মাসুদার রহমান (জন্ম: ১ সেপ্টেম্বর ১৯৭০) বাংলা ভাষার অসম্ভব শক্তিশালী ও অর্ন্তমুখি এক কবি ব্যাক্তিত্ব।বাংলাদেশের জয়পুরহাট জেলার পাঁচবিবির কবিতাগ্রাম সোনাপাড়ায় মাসুদারের বসবাস।কবিতাযাপন।হালকা একটা মেঘের ভিতর তুমুল ডুবে থাকেন কবি।মাসুদার একজন খাঁটি কবি


প্রকাশিত গ্রন্থ সংখ্যা: সাত । প্রকাশিত কাব্যগ্রন্থ: হাটের কবিতা , উত্তরবঙ্গ সিরিজ, সমুদ্র, মাসুদার রহমানের কবিতা ।২০১৩ সালে 'সমুদ্র' নামক কাব্যগ্রন্থটি প্রকাশিত হয় কলকাতার কবিতা পাক্ষিকথেকে ।
সন্মাননা ও পুরস্কারঃ বাংলা একাডেমী তরুণ লেখক প্রকল্প পুরষ্কার-১৯৯৭ ।

আপনাকে সম্মানিত করে আমরাই সম্মানিত।

মন্তব্যসমূহ