সম্পাদকীয়// ঠোঁটকাটা




সম্পাদকীয় //ঠোঁটকাটা

ছি ছি ছি C C C !!!
এসব নিয়ে এত ছিছিকারের কোনো মানে হয় না তো, যখন গান্ধির (কেউ কেউ আবার মাস্টারি ফলিয়ে  বলে,  বেটা ওটা  'গাঁধি' , 'গান্ধি' নয় ! মানে গাধার স্ত্রীলিঙ্গ?  অ্যাটলাসের কাঁধে  চাঁদ! পৃথিবীর বদলে? কী পরিবর্তন! ধুস্ !!)তিন আধুনিক বাঁদর ক্রাইম , ক্রিকেট আর সিনেমা আমাদের একেবারে 'বুরা মত দেখো, বুরা  মত শুনো আর বুরা মত কহো'র ( উলটো-পালটা বলেছি?  বেশ করেছি ! উলটো-পালটা বিষয় উলটো-পালটাই হবে !) মতো  বেদবাক্য (?) সারাদিন নাক টিপে গেলাচ্ছে !শালা ঘরে থাকার উপায় নেই।ঘরের শত্রু বিভীষণ!
সারাদিন খেপিয়ে তুলছে। 'চয়েন  সে শোনা হ্যাঁয় তো আব জাগ যাও !' সেই রাতে এক প্যাংলা মতো লোক এসে বলত । আর এখন রাত নয়, সারা দিন ক্রাইম ক্রাইম আর ক্রাইম ! আর ওদিকে ক্রিকেট । শালা হরিদাস হাগু করেছে!তাও শিরোনাম। কে এই হরিদাস? না সব থেকে চড়া দামে বিক্রীত! ওই সোনাগাছিতে নথ ভাঙার মতোই ! আর হয়েছে সিনেমা। আগে গল্পের গরু গাছে উঠত , আর এখন সে আকাশ ফেঁড়েফুঁড়ে মহাকাশে ছুটছে নতুন গ্যালাক্সির খোঁজে!
সাব্বাস! বাচ্চালোগ লাগাও তালি! আর এর সাথের আছে সবজান্তা গামছাখোলা 'S' । পুরো আংটার মতো। তিন বাঁদরের মাথায় টুপির মতো সেঁটে আছে। কারণে অকারেণে। সংবাদ , রুপোলী পর্দা ছেড়ে খেলার মাঠেও এখন  ক্লিভেজ !আর এতেই চলছে গান্ডু নির্মাণ  প্রক্রিয়া। লাগাও তালি!
এদিকে রঙিন দিদিমণি ঝুলে পড়লেন। ওদিকে ও-পাড়ার ছেলেটাও। এবারে মেয়েটাও। শালা ( এই নিয়ে তিনবার ! আর হবে না! কথা দিচ্ছি। মাইরি!) হচ্ছেটা কী?
--ওষুধ আছে বেটা!
- -আছে ?? বলছেন??
--একদম আছে বেটা।
--কী বাবাজি গুরুজি আমার  চোদ্দোগুষ্টির এজি ওজি এল পি জি ! বলেন  বলেন! আমার আর তর সইছে না। দেরি করলেই নিজের মাথা নিজে ফাঁটিয়ে ফেলবো এই টাচ স্ক্রিন দিয়ে !
-- যা বেটা । যা ভালু ভালু সাহিত্য পোড় যা। সোব ঠিক হোয়ে যাবে!
--যা শা-ল- আ-আ-আ-আ-আ-আ-আঃ!!
                                                                      অ-মিত
                                                         
                                 

মন্তব্যসমূহ

Unknown বলেছেন…
প্রতি বারের মত এ বার ও আপনি দারুন দিলেন।আর এ টার জন্য আমি আচেনা যাত্রী পড়ি।