অচেনা যাত্রী ১০/পৃষ্ঠাঃ১৩

পত্রপত্রিকা/মুগ্ধবোধ সরকার


ফসিল
সম্পাদক- তমাল বন্দ্যোপাধ্যায়
১লা বৈশাখ, ১৪২১
বর্ষঃ ২০ সংখ্যাঃ ১৬
মূল্য- ১০ টাকা
পাওয়া যাচ্ছে ধ্যানবিন্দু ও পাতিরামে।

সংখ্যাটি বেশ চমকপ্রদ লেখায় সমৃদ্ধ।  ৪'টি পর্যায় আছে পত্রিকাটিতে। (১)  প্রিয় পাঠ। (২)কবিতা (৩) গদ্য, ও (৪) কুকথায় পঞ্চমুখ। এই সংখ্যায় লিখেছেন- রাণা রায়চৌধুরী, তীর্থঙ্কর মৈত্র , সুবীর সরকার,  অরুনাচল দত্ত চৌধুরী ,  চন্দন ঘোষ ,  মাসুদার রহমান সহ আরো অনেকে। এখানে স্থান পেয়েছে বেশ কিছু তরুণ প্রতিভার লেখা ।


ইতিকথা
সম্পাদক- ধীমান ভট্টাচার্য
বইমেলা-বসন্ত সংখ্যা, ২০১৪
মূল্য- ২৫ টাকা
পাওয়া যাচ্ছে ধ্যানবিন্দু ও পাতিরামে।

এই সংখ্যাটিতে রয়েছে বেশ কিছু স্বনামধন্য লেখকের পাশাপাশি তরুণ লেখকদের লেখা। সংখ্যাটি ৪ টি পর্যায়ে বিভক্ত করেছেন সম্পাদক । ১) কবিতা  ২)প্রবন্ধ ৩) গল্প ও ৪) অনুভব। এই সংখ্যায় লিখেছেন সুব্রত গঙ্গোপাধ্যায়, বারীন ঘোষাল, তীর্থঙ্কর মৈত্র , নৃসিংহ মুরারি দে, মধুমঙ্গল বিশ্বাস, অমিতাভ দাস, দেবাশিস দাশ, বেবী সাউ, সৈয়দ মাজহারুল পারভেজ, সঞ্জয় ঋষি, শূদ্রক উপাধ্যায়, সহেলী রায়, শর্মিষ্ঠা ঘোষ , চন্দন ঘোষ সহ আরো অনেকে। সংখ্যাটি সংগ্রহযোগ্য।



ধ্রুবতারা
সম্পাদক- সঞ্জয় ঋষি
(ছোটো কবিতা চর্চার কাগজ )
বৈশাখ সংখ্যা-২০১৪
৫ম বর্ষ
মূল্য-২০টাকা
পাওয়া যাচ্ছে ধ্যানবিন্দু ও পাতিরামে।

 এই সংখ্যাটি সম্পূর্ণ ছোটো কবিতার কাগজ হিসাবে খুব সুন্দর হয়েছে।
এই সংখ্যায় লিখেছেন আলোক সরকার , অমিত কাশ্যপ, শূদ্রক উপাধ্যায় ,জয়তী অধিকারী, নীহার চক্রবর্তী, দেবযানী বসু, মিলন চট্টোপাধ্যায়, সঞ্জয় ঋষি, দেবাশিস বিশ্বাস, উৎস রায় চৌধুরী, অনুপম দাশশর্মা ও নিভৃত আর্য।  পত্রিকায় স্থান পেয়েছে কবিতা নিয়ে বিভিন্ন আলোচনা।

একুশে
সম্পাদক- সানি সরকার ও সুব্রত সরকার
চতুর্দশ সংখ্যা,  ফেব্রুয়ারী ২০১৪
মূল্য-৩০টাকা
পাওয়া যাচ্ছে ধ্যানবিন্দু ও পাতিরামে।

এই সংখ্যাটি খুব সুন্দর হয়েছে।পত্রিকাটি মূলত কবিতার কাগজ । এই সংখ্যায় লিখেছেন বেনেথিয়াম রৌদ্র ,  শৈলেন দাস, মামনি দত্ত, রঙ্গীত মিত্র, অমিতাভ দাস, শূদ্রক উপাধ্যায়, সঞ্জয় ঋষি, শবরী শর্মারায়, সুব্রত হাজরা সহ আরো অনেকে ।


মন্তব্যসমূহ